অদ্ভুত সব হাত ঘড়ির অদ্ভুত সব দাম

0
74

অদ্ভুত সব হাত ঘড়ির অদ্ভুত সব দাম! অদ্ভুত এবং দামি জিনিসের অভাব নেই পৃথিবীতে। এখানে দেখে নিন ৫ টি ঘড়ির খবর যেগুলো অদ্ভুত এবং দামের ব্যাপারে কোনো অংশে পিছিয়ে নেই।

 

১.কনকর্ড-সি১ কোয়ান্টাম গ্র্যাভিটি টার্বিলন :

২০০৮ সালে এই ঘড়িটি যখন বাজারে আনে কনকর্ড, তখন হঠাৎ করেই যেনো ভবিষ্যত বিজ্ঞানের ঘড়ি দেখতে পেলো সবাই। এই ঘড়িটি হাতঘড়ি শিল্পকে আধুনিকতার ছোঁয়া এনে দেয়।

কোয়ান্টামে উদ্বুদ্ধ ঘড়িটি তাদের ডিজাইনে দেখিয়ে দেয়ে যে, আধুনিক পণ্য থেকে গতানুগতিক পারফরমেন্স কখনো হারিয়ে যাবে না। মোভাডো গ্রুপের অধীনে কনকর্ড তাদের এই সি১ গ্র্যাভিটি টার্বুলিন বাজারে আনে। এর দাম ৪ লাখ ৮০ হাজার ডলার।

 

২.হ্যারি উইনস্টোন – হিস্টোরি ডি টার্বিলন ৩ :

৬ লাখ ২২ হাজার ডলার মূল্যের ঘড়িটি হ্যারি উইনস্টোন বাজারে আনে ২০০৯ সালে। টার্বুলিন ঘড়ির জগতে সত্যিকার গুণগত মান এবং ইতিহাস তুলে আনা হয়েছে এই ঘড়িতে। ২০১২ সালে টার্বুলিন ৩ এনে এতে অত্যাধুনিক চেহারা দেয় হ্যারি উইনস্টোন। নতুন এই মডেলটি ৬৫ মিলিমিটার চওড়া একটি কেস তৈরি হয়ে আসে। ওটি তৈরি করা হয় ১৮ ক্যারেটের হোয়াইট গোল্ড দিয়ে।

 

৩.হাবলট – এমপি-০৫ লাফেরারি :

২০১২ সালে হাবলট ইতালিয়ান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ফেরারির স্পন্সরে বের করে এই ঘড়িটি। ৩ লাখ ১৮ হাজার ডলার মূল্যের দারুণ এই ঘড়িটি বাজারে সবার মন কাড়ে। হাবলটের চেয়ারম্যান জিন-ক্লদ বিভার বলেন, ফেরারির জন্য দারুণ একটি ঘড়ি তৈরির জন্য মন দেই আমরা।

সম্পূর্ণ ভিন্ন ধাঁচের হাবলটের ঘড়িটিতে ফেরারির ডিএনএ দিয়ে দেওয়া হয়েছে। এর আগে অন্যান্য প্রতিষ্ঠান ফেরারির লোগো এবং অন্যান্য কিছু বৈশিষ্ট্য আনার চেষ্টা করেছে। কিন্তু এই প্রথমবারের মতো ফেরারির গোটা স্বাদ আনা হয়েছে ঘড়িতে।

 

৪.হাইসেক – কোলোসো :

৫ লাখ ৫০ হাজার ডলার মূল্যের ঘড়িটি চমকপ্রদ ডিজাইন আনে বাজারে। এই ঘড়ি নির্মাতা প্রতিষ্ঠানটি একমাত্র প্রতিষ্ঠান যারা ক্রেতার যেকোনো প্রশ্নের জবাব দিতে প্রস্তুত। তারা ক্রেতাদের জন্য এমন এক ঘড়ির নকশা করে যা এর আগে কেউ কখনো করতে পারেননি। এতে সফল হয় তারা।

এমন এক ঘড়ি আনে যা বানানো অসম্ভব বলেই মনে করতেন অনেকে। এই ঘড়িতে সময় দেখানো তো থাকছেই, গোটা বিশ্বের ত্রিমাত্রিক চিত্র দেখাতে একটি গ্লোব দিয়ে দেওয়া হয়েছিল এই ঘড়িতে।

 

৫.ভ্যান ক্লিফ অ্যান্ড আরপেলস-পোয়েটিক উইশ সেট :

প্যারিসের পরিবেশ এবং সাহিত্যকে তুলে আনা হয়েছে এই ঘড়ির মাঝে। ৫ লাখ ৩০ হাজার ডলার মূল্যের এই ঘড়িটি অনেক সাহিত্যের পৃষ্ঠপোষকের মন কাড়ে। এই ঘড়িটি কবিতার সৌন্দর্য ও জটিলতা ফুটিয়ে তুলেছে ডিজাইনে।

২০১২ সালে ভ্যান ক্লিফ অ্যান্ড আরপেলস কপোত-কপোতির জন্য জোড়া ঘড়ি তৈরি করে যা ভালোবাসা, শিল্প এবং মূল্যবান বস্তুর একই সঙ্গে দেয়ার চেষ্টা করে এই প্রতিষ্ঠান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here