ইন্টারনেট এক্সপ্লোরার কে টপকে গেল গুগল ক্রোম

1
52

অনেক সমালোচনার পরেও এতদিন যাবত যুক্তরাষ্ট্রের শীর্ষ ব্রাউজার ছিল ইন্টারনেট এক্সপ্লোরার। অবিশ্বাস্য হলেও সত্যি। তবে সম্প্রতি গুগল ক্রোম টপকে গেছে ইন্টারনেট এক্সপ্লোরার কে।অ্যাডবি ডিজিটাল ইনডেক্স (ADI) থেকে প্রাপ্ত সর্বশেষ ডেটা অনুযায়ী এ খবর নিশ্চিত। ADI এই হিসেব টা করে যুক্তরাষ্ট্র ভিত্তিক ওয়েবসাইট ভিজিটের উপর। দেখা গেছে আগের তুলনায় ব্যবহারকারীরা ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার কমিয়ে দিয়েছে। এবং গুগল ক্রোমের ব্যবহার বৃদ্ধি পেয়েছে।

Lead_SF

ADI থেকে দেয়া এপ্রিল মাসের তথ্য অনুযায়ী গুগল ক্রোম ব্যবহার হয়েছে ৩১.৮% (যুক্তরাষ্ট্রে)। অন্যদিকে ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার হয়েছে ৩০.৯%। অন্যদিকে ৩য় অবস্থানে রয়েছে অ্যাপলের সাফারি ব্রাউজার (২৫%)। চতুর্থ অবস্থানে রয়েছে মোজিলার ফায়ারফক্স (৮.৭%)।

এরকম হওয়ার একটি বড় কারণ হচ্ছে অ্যান্ড্রয়েড ভিত্তিক স্মার্টফোন এবং ট্যাবলেট পিসি। স্মার্টফোনের ব্যবহারকারীরা গুগল ক্রোম অথবা ফায়ারফক্স ডাউনলোড করে ব্যবহার করে। অ্যাপল ব্যবহারকারীদের ডিফল্টভাবে সাফারি ব্যবহারের সুযোগ দেয়া হয়। এসব দিক থেকে ইন্টারনেট এক্সপ্লোরার পিছিয়ে পড়েছে।

এই পোস্ট এর ট্যাগ সমূহ :

1 COMMENT

  1. You unieaestdmrte the crushing poverty in rural areas of the developing world. People work in the garment industry because it is the best alternative they have. I would not take that away from them.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here