‘ফ্রি অফার’ নিয়ে হাজির ফেসবুক

0
76

 ‘ফ্রি অফার’ নিয়ে হাজির ফেসবুক

 

ফেসবুকফেসবুকপ্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে ‘ফ্রি’ বা বিনা মূল্যে অফারের ঘোষণা প্রায়ই শোনা যায়। ফেসবুকও এবারে সে পথে হাঁটল। দলগত কাজের জন্য সফটওয়্যার সেবা স্ল্যাকের সঙ্গে তীব্র প্রতিযোগিতার মুখে পড়েছে ফেসবুক। তাই কর্মক্ষেত্রে আন্ত যোগাযোগের জন্য তৈরি ‘ওয়ার্কপ্লেস’ সেবাটির একটি সংস্করণ বিনা মূল্যে ব্যবহারের জন্য ছাড়ছে ফেসবুক।

ব্যবসায়ীদের জন্য ফেসবুকের মেসেজিং সেবা হিসেবে অধিক পরিচিত ওয়ার্কপ্লেস। নির্দিষ্ট গ্রুপের মধ্যে চ্যাট ও ফাইল বিনিময় করা যায় এর মাধ্যমে। ফরচুন সাময়িকীর এক প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৬ সালে ফেসবুক এই সেবা অর্থ দিয়ে ব্যবহারের জন্য একটি সংস্করণ উন্মুক্ত করেছিল। এবারে বিনা মূল্যে ব্যবহারের জন্য আরেকটি সংস্করণ আনল।

প্রতিবেদনে বলা হয়েছে, বিনা মূল্যের সংস্করণটিতে ওয়ান-টু-ওয়ান, গ্রুপ ভয়েস ও ভিডিও কল, ভিডিও স্ট্রিমিং ও চ্যাটিং সুবিধা থাকবে। এটি আইওএস, অ্যান্ড্রয়েড ও ডেস্কটপ পিসি সমর্থন করবে।

ফেসবুক বর্তমানে বেশি করে ব্যবসায়িক ক্ষেত্রে ঢুকতে চেষ্টা করছে। এ লক্ষ্য থেকে ফেসবুকে সম্প্রতি চাকরির বিজ্ঞাপন পোস্ট করার ফিচার যুক্ত করা হয়েছে। মাইক্রোসফটের লিংকডইনকে টেক্কা দিতে ফেসবুক এই ফিচার চালু করছে।

ফেসবুকের এই বিনা মূল্যের সংস্করণ কবে থেকে সবার জন্য উন্মুক্ত হবে, বিষয়টি এখনো পরিষ্কার করে বলেনি ফেসবুক কর্তৃপক্ষ। তবে ফেসবুক কর্তৃপক্ষ বলছে, মোবাইল ডিভাইসসহ সব ধরনের মানুষকে একত্র করতে তাদের ‘ফ্রি অফার’ শিগগিরই চালু হবে। তথ্যসূত্র: আইএএনএস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here