ভাল কিছু ফ্রী এন্টি ভাইরাস

0
59
avast
avast

আমরা ফ্রী এন্টি ভাইরাস বলতে শুধু AVG বা Avira কেই জানি। কিন্তু এর বাইরেও আরো কিছু ফ্রী এন্টি ভাইরাস আছে যা খুবই কাজের। নীচে কিছু ফ্রী এন্টি ভাইরাস নিয়ে আলোচনা করব:

1. Avast! Home Edition:

avast.gif

এটি একটি ফ্রী ফুল ভার্সন এন্টি ভাইরাস home users এবং non commercial user দের জন্য। এটির ইন্টারফেস খুবই সিম্পল এবং worm ও ভাইরাসের বিরুদ্ধে খুবই কার্যকরি। Avast! Home edition অন্যান্য এন্টি ভাইরাসের তুলনায় কম্পিউটারের কম রিসোর্স ব্যবহার করে। এটি Windows এর সকল ভার্সন সাপোর্ট করে।

2. AVG Free Edition:

avg.jpg

AVG Free Edition আর একটি ভাল এন্টি ভাইরাস যদিও এর commercial edition টি বেশি ভাল। এটিও ব্যবহারে সহজ এবং কম্পিউটারের কম রিসোর্স ব্যবহার করে। এর automatic update functionality এবং real-time protection খুবই কার্যকরি। এর আর একটি বৈশিষ্ট্য হচ্ছে এর Virus Vault যা কিনা infected files কে সেভলি হ্যন্ড্যাল করতে পারে।

3. Avira AntiVir:

antivar.jpg

এটা একটি বহুল ব্যবহৃত এন্টি ভাইরাস। এটি ব্যবহারে যেমন সহজ তেমনই কার্যকর।

4. ClamWin:

clamwin.jpg

এটি Windows 98/Me/2000/XP and 2003 এর জন্য একটি এন্টি ভাইরাস। এর viruses এবং spyware ডিটেকশন রেট খুব ভাল। এটি automatic downloads এবং regularly Virus Database update করে।

5. Comodo Anti-Virus:

comodo.gif

এটি Viruses, Worms এবং Trojans কে সহজেই desktop এবং network থেকে করাতে পারে। এর Intrusion Detection ফিচার malware কে রান করার আগে ডিটেক্ট করতে পারে ফলে এই malware কম্পিউটারের ক্ষতি করতে পারে না।

6. PC Tools Anti-Virus:

pc-tools.gif

এটি nefarious cyber-threats থেকে PC কে কার্যকর ভাবে সুরক্ষা করতে পারে। এটি খুবই ভাল একটি এন্টি ভাইরাস। এটি সব রকম PC থ্রেট কে কার্যকর ভাবে প্রতিরোধ করতে সক্ষম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here