মাঝ আকাশে উধাও ভারতীয় বিমান, ফেরাল জার্মান বিমানবাহিনী (ভিডিও)

1
59

তিন শতাধিক যাত্রী নিয়ে মাঝ আকাশে উধাও হয়ে গেল ভারতীয় জেট এয়ারওয়েজের একটি বিমান। তবে জার্মান বিমানবাহিনীর বদৌলতে নিরাপদেই গন্তব্যে পৌঁছয় সেই বিমানটি। এ ঘটনায় কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে বিমান সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার মুম্বাই থেকে লন্ডনের পথে রওনা দিয়েছিল জেট এয়ারওয়েজের ৯ ডব্লিউ ১১৮ বিমানটি। এরপর জার্মানির আকাশে পৌঁছনোর পরই এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে সবরকম যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় যাত্রীবাহী বিমানটির। ঘাবড়ে যায় জার্মানি। তখনই ভারতীয় বিমানটিকে খুঁজতে যুদ্ধ বিমান পাঠায় দেশটির বিমানবাহিনী। তবে যোগাযোগ ফিরে পেতে খুব বেশি সময় লাগেনি। নিরাপদেই লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে দু’টি জার্মান যুদ্ধ বিমান কীভাবে এসকর্ট করে বোয়িং ৭৭৭ বিমানটিকে নিরাপদে নিয়ে আসছে।

জেট এয়ারওয়েজের পক্ষ থেকে রবিবার একটি বিবৃতিতে জানানো হয়েছে, হঠাৎ কীভাবে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল, ভারতের ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) সেই বিষয়টি খতিয়ে দেখছে। যদিও এই ভিডিওটির কথা তারা কিছু উল্লেখ করেনি। তবে বলা হয়েছে যে, বিমানটির সঙ্গে যোগাযোগ করতে না পারায় তা কোনরকম বিপদে পড়েছিল কিনা, তাই খতিয়ে দেখে জার্মান বিমানবাহিনী। ৩৩০ জন যাত্রী এবং ১৫ জন ক্রু মেম্বার নিয়ে নিরাপদেই লন্ডন পৌঁছয় বিমানটি। তবে এই ঘটনা কেন ঘটল, তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

 

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

1 COMMENT

  1. Batman Begins is an excellent film. I wo#128n&7;t deny that. But with TDK both director and lead actor seemed to have begun to believe their own press. While TDK had its moments there were times (especially during the chase scenes) when I just found myself looking at my watch.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here