লজ্জার ইতিহাসে গেইল-কোহলি-এবি ডি ভিলিয়ার্সরা

0
23

দশম আইপিলের সবচেয়ে সেরা ব্যাটিং লাইন আপ কোন দলের? ক্রিকেট মোটামুটি বোঝে এমন কাউকে এই প্রশ্ন করা হলে নির্দ্বিধায় তিনি বলবেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কে নেই তাদের দলে, টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন ক্রিস গেইল, সময়ের সেরা তারকা ভারতীয় ব্যাটিং সেনসেশন বিরাট কোহলি, আরেক তারকা এবি ডি ভিলিয়ার্স। আছেন স্টুয়ার্ট বিনি, কেদার যাদব ও পুয়ান নেগির মতো উঠতি তারকা। তারপরও বিশ্ব সেরা এই ব্যাটিং লাইন-আপ নিয়েও লজ্জা পড়তে হলো বিরাট কোহলি দলের।

দশম আইপিএলের ২৭তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৩২ রানের টার্গেটে খেলতে নেমে ৪৯ রানে গুটিয়ে গিয়ে লজ্জার রেকর্ডই গড়ল ব্যাঙ্গালুর। কারণ এইাই যে আইপিএল ইতিহাসে সর্বনিম্ন স্কোরের রেকর্ড। তাই তো ১৩১ রানে অলআউট হয়েও ৮২ রানের বড় জয় পেল কলকাতা নাইট রাইডার্স।

ম্যাচের নায়ক নাথান কালটার নাইল। শুরুতে কোহলি, ডি ভিলিয়ার্স ও যাদবের উইকেট তুলে যে ভাঙনের শুরুটা করেছিলেন এই অজি পেসার, তা আর কাটিয়ে উঠতে পারেনি ব্যাঙ্গালুরু। তাদের একজনও দুই অঙ্কের কোটা স্পর্শ করতে পারেননি। সর্বোচ্চ রান ৯, তাও কোহলি, গেইল কিংবা এবির নয়, কেদার যাদবের। নাইলের মতো তিন উইকেট নিয়ে ক্রিস ওয়াকস এবং কলিন ডি গ্রান্ডহোম।

অথচ ওপেনিংয়ে নেমে ঝড় তোলা সুনিল নারাইনের এদিন বোলিংয়ে আসাই লাগেনি। তা না হলে ১৭ বলে ৩৪ রান করে কলকাতার দুর্দান্ত শুরু এনে দেওয়া বোলিংয়ে দুই/এক উইকেট পেলেই হতেন ম্যাচের নায়ক। আর সেটা হলে আরও অল্প রানে গুটিয়ে গিয়ে লজ্জায় পড়তে হতো কোহলিদের।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here