লেকচার ১১ – (Android Game Development-১)

0
37
java
bditbarta

[নোট ঃ রোবট ঠিকমতো move না করলে onTouchEvent block এর শেষে return false এর জায়গায় return true করে নিবেন]

জাভা অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ও এন্ড্রয়েড কোর্সের ১১তম  লেকচার (Android Game Development-১) এর বিষয়বস্তু:

  • Android এর জন্যে Game Development
  • Surface View তৈরি করা
  • OnTouchListener ব্যবহার করা
  • Bitmap ব্যবহার করতে ও resize করতে শেখা
  • BitmapFactory Class ব্যবহার করা
  • Button এর Background পরিবর্তন করা

  • Bitmap এর transparency পরিবর্তন করা

  • Full Screen ব্যবহার করা

  • app phone এ Debugging করার উপায়

App এর Screenshot:

2013-12-28 10.37.33

2013-12-28 10.37.55

2013-12-28 10.37.41

 

প্রয়োজনীয় বিষয়াবলীঃ

একটি Activity এর Lifecycle:

Activity life cycle

 

 

স্যাম্পল কোড: 

Android Lecture Folder ]

[ Android Lecture Folder- Google Drive ]

[ লেকচার প্রকাশিত হলেই মেইল এর মাধ্যমে জানতে চাইলে এই কোর্সে রেজিস্ট্রেশন করে রাখুন, নতুন লেকচার আপলোড হবার সাথে সাথেই মেইল এর মাধ্যমে নিবন্ধিত সবাইকে জানিয়ে দেওয়া হবে ]

[আর বুঝতে কোনো সমস্যা থাকলে নিচে কমেন্ট করে অথবা মেইল করে আমাকে জানাতে পারেন। আমার সাধ্যমতো তার সমাধান করার চেষ্টা করব।]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here