স্পেনে বিএনপি নেতার ওপর ডিম হামলা

0
10

যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম এ মালেক স্পেনের মাদ্রিদে আওয়ামী লীগ কর্মীদের দ্বারা ডিম হামলার শিকার হয়েছেন। মাদ্রিদে বাংলাদেশি অধ্যুষিত লাভাপিয়েছে মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে আওয়ামী লীগের একদল বিক্ষুব্ধ নেতা-কর্মী মালেকের উপর ডিম হামলার ঘটনা ঘটায়। এ ঘটনাকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

এ ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার বিকেলে একশ গজের মধ্যে পাল্টাপাল্টি সমাবেশ করে আওয়ামী লীগ ও বিএনপি। বিএনপির ক্ষুব্ধ নেতা কর্মীদের একটি গ্রুপ ওই সময় আওয়ামী লীগের সমাবেশে হামলা চালানোর চেষ্টা করলে সংঘর্ষ হয় বলেও অভিযোগ ওঠে। সংঘর্ষের সময় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থল থেকে দুই দলের বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

জানা যায়, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক মঙ্গলবার মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টে স্থানীয় কয়েকজন দলীয় নেতা-কর্মীর সঙ্গে কথা বলছিলেন। ‘আওয়ামী লীগের শীর্ষ নেতাদের বিরুদ্ধে বিভিন্ন সময় তিনি কটূক্তি করেছেন’- এমন অভিযোগ তুলে এসময় এ সময় আওয়ামী লীগ নেতা জাকির হুসেন, রফিক খাঁন, জাকির হোসেন, ফারুক আহম্মেদ মুবিন, আক্তার উজ্জামান, কাজী পারভেজ ও ইফতেখার আলম তাদের সাথে বাকবিতণ্ডা শুরু করেন। এক পর্যায়ে এম এ মালেককে লক্ষ্য করে ডিম ছোড়া শুরু করেন।

মঙ্গলবার বিকেলে কমিউনিটির ব্যানারে বিএনপি ও দলীয় ব্যানারে আওয়ামী লীগ একই এলাকায় একশ গজের মধ্যে সমাবেশের আয়োজন করে। এসময় মালেক সমর্থকরা আওয়ামী লীগের সভায় হামলা চালাতে গেলে দু’পক্ষের মধ্যে আধা ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে। পুলিশ ঘটনাস্থল থেকে তিন জন জায়ামাত ও গতকাল বুধবার আরও দুই জন বিএনপি  কর্মীকে গ্রেফতার করেছে। সংঘর্ষে আহত হয়েছেন স্পেন আওয়ামী লীগ নেতা ফয়সল ইসলাম, ইফতেখার আলম, বিএনপি নেতা সোহেল আহমেদ সামসু, আবু জাফর রাসেল প্রমুখ।

বর্তমানে মাদ্রিদে অবস্থানরত এম এ মালেক ডিম হামলার শিকার হওয়ার কথা স্বীকার করে বলেন, কয়েকজন বন্ধুর সাথে একটি রেস্তোরাঁয় কথা বলছিলাম। এ সময় আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী জয়বাংলা শ্লোগান দিয়ে রেস্তোরাঁর বাইরে থেকে ডিম নিক্ষেপ করে। আসলে এটিই আওয়ামী লীগের সাংগঠনিক সংস্কৃতি। তারা সমালোচনা সহ্য করতে পারে না।
বিডি প্রতিদিন/৪ মে, ২০১৭/ফারজানা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here